ইউটিউব চ্যানেল খোলার নিয়ম || প্রফেশনাল টিউটোরিয়াল


প্রফেশনাল-ইউটিউব-চ্যানেল-খোলার-নিয়ম

প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলার নিয়ম 

 

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন। আজকে আমরা শিখব কিভাবে খুব সহজে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলা যায় কম্পিউটার ও মোবাইলের সাহায্যে। প্রফেশনাল ইউটিউব চ্যানেল তৈরি করা খুব কঠিন কিছু না যদি আপনি সঠিক পদ্ধতি জানেন তাহলে। ইউটিউব চ্যানেল খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানার জন্য আজকের এই আর্টিকেলটি মনোযোগ দিয়ে সম্পুর্ন পড়ুন। পাশাপাশি আজকে আমি আপনাদেরকে একটি টিউটোরিয়াল ভিডিও শেয়ার করব টিউটোরিয়াল ভিডিওটি দেখে আপনি খুব সহজে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খুলতে পারবেন। বিস্তারিত আলোচনা ও টিউটোরিয়াল ভিডিওটি নিচে দেওয়া আছে। তাহলে চলুন বেশি কথা না বলে শুরু করা যাক।

 

বর্তমান সময় দুই ধরনের ইউটিউব চ্যানেল তৈরি করা যায়। একটি হচ্ছে পার্সোন্যাল ইউটিউব চ্যানেল এবং অন্যটি কোম্পানি বা প্রতিষ্ঠানের নামে (Brand) ইউটিউব চ্যানেল। যেকোন ধরনের ইউটিউব চ্যানেল তৈরি করুন না কেন, উভয় ক্ষেত্রে নিয়ম প্রায় এক রকম। আপনি যেই ধরনের ইউটিউব চ্যানেল তৈরি করুন না কেন. এই দুই ধরনের ইউটিউব চ্যানেলের সাথে আপনি ইউটিউব পার্টনার প্রোগ্রাম অথবা গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট ব্যবহার করতে।

 

নিচের টিটোরিয়াল ভিডিওটি দেখে আপনি খুব সহজেই প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলার নিয়ম শিখতে পারবেন। তাহলে এখনি দেরি না করে নিচের টিটোরিয়াল ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। টিটোরিয়াল ভিডিওটির ভিতরে দেখানো হয়েছে কিভাবে খুব সহজেই মোবাইল ও কম্পিউটারের সাহায্যে প্রফেশনাল ইউটিউব চ্যানেল তৈরি করবেন। অবশ্যই নিচে কমেন্টের মাধ্যমে জানাবেন টিটোরিয়াল ভিডিওটি আপনার কাছে কীরকম লেগেছে। আশা করি নিচের টিউটরিয়ালবিডি আপনার কাছে অনেক বেশী ভালো লাগবে।

 

 

উপরের ভিডিওতে দেখানো নিয়মগুলো ফলো করে আপনি খুব সহজে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খুলতে পারবে। তারপরও যদি আপনার বুঝতে কোনো অসুবিধা হয় অথবা কোন প্রকার সমস্যা নিচে কমেন্টে মাধ্যমে আপনার সমস্যার কথা আমাদের কে জানাবেন। আমরা আপনাকে সবসময় সাহায্য করবো। পাশাপাশি আরও বিস্তারিত আলোচনা ও আরো বিস্তারিত টিপস-এন্ড-ট্রিকস নিচে দেওয়া আছে।

 

একটি ইউটিউব চ্যানেল তৈরি করা পূর্বে আপনাকে ভালো ভাবে সিদ্ধান্ত নিতে হবে যে আপনি ইউটিউব চ্যানেল কি ধরনের ভিডিও আপলোড করবেন। তারপরে আপনার কাজ হল আপনার ইউটিউব চ্যানেলের জন্য ভালো একটি নাম নির্বাচন করা। আপনি চাইলে আপনার ইউটিউব চ্যানেলের নাম যেকোনো সময় পরিবর্তন করতে পারবেন। সব সময় চেষ্টা করবেন আপনার ইউটিউব চ্যানেলের নামটা যেন অনেক ছোট হয় পাশাপাশি মুখ দিয়ে বলতে যেন অনেক সহজ হয়। পাশাপাশি আনকমন নাম দেওয়ার চেষ্টা করবে নিচে নামছি এখনো কেউ ইউটিউবে ব্যবহার করেনি।

 

ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

 

ইউটিউব চ্যানেল সাধারণত দুই ধরনের তৈরি করা যায়। একটি হচ্ছে পার্সোন্যাল ইউটিউব চ্যানেল অন্যটি কোম্পানি বা প্রতিষ্ঠানের নামে (Brand) ইউটিউব চ্যানেল। যেকোন ধরনের ইউটিউব চ্যানেল তৈরি করুন না কেন, উভয় ক্ষেত্রে নিয়ম প্রায় এক রকম। কিন্তু ব্র্যান্ড ইউটিউব চ্যানেলে কয়েকটা ফিচার বেশি পাবেন এই কারণে সব সময় ব্র্যান্ড ইউটিউব চ্যানেল তৈরি করা ভালো। একটি ইউটিউব চ্যানেল তৈরি করার জন্য যতগুলো কাজ ও পদক্ষেপ আছে সবগুলো আলাদা করে সহজভাবে উপস্থাপন করার চেষ্টা করব। তাহলে চলুন বেশি কথা না বলে ইউটিউব চ্যানেল তৈরি করা কাজ শুরু করা যাক।

 

একটি ইউটিউব চ্যানেল খোলার জন্য আপনার একটি গুগল জিমেইল একাউন্ট থাকতে হবে। প্রথমে আপনার জিমেইল আইডি ব্যবহার করে গুগল একাউন্টে লগইন করতে হবে। আপনার জিমেইল একাউন্ট না থাকলে প্রথমে একটি গুগল জিমেইল একাউন্ট তৈরি করে নিবেন। আপনার কাছে যদি জিমেইল একাউন্ট না থাকে তাহলে আপনি ইউটিউব চ্যানেল খুলতে পারবেন না।

 

প্রথম ধাপ :- ইউটিউব চ্যানেল তৈরি করার জন্য প্রথমে কম্পিউটার অথবা মোবাইলের যে কোন একটি ব্রাউজার অপেন করে https://www.youtube.com/ এ ভিজিট করতে হবে। আপনি চাইলে আপনার কম্পিউটার ব্রাউজার ব্যবহার করতে পারেন অথবা আপনি চাইলে আপনার মোবাইল ব্রাউজার ব্যবহার করতে পারেন তাতে। মোবাইল ব্রাউজারের সবসময় ডেক্সটপ মোড অপশনটি ব্যবহার করবেন তাহলে ভালো হবে। আমি মনে করি তাহলে মোবাইলে ইউজাররা কিছুটা হলে কম্পিউটার ইউজার দের মতামত কাজ করতে পারবে খুব সহজে।


Related Post :- ইউটিউব মনিটাইজেশন


দ্বিতীয় ধাপ :-  প্রথমে আপনাকে ইউটিউবে আপনার গুগোল অ্যাকাউন্ট লগইন করতে হবে। গুগোল অ্যাকাউন্ট লগইন করার জন্য প্রথমে উপরের তীর চিহ্নিত Sign In বাটনে ক্লিক করতে হবে। Sign In বাটনে ক্লিক করা মাত্র নিচের গুগোল অ্যাকাউন্ট লগইন করার জন্য অপশন চলে আসবে।

 

তৃতীয় ধাপ :-  এখানে আপনার জিমেইল আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে গুগল একাউন্টে Sign In করতে হবে। Sign In করার জন্য প্রথমে আপনার জিমেইল আইডি ও পরে আপনার জিমেইল আইডি’র পাসওয়ার্ড দিতে হবে। তাহলে আপনি খুব সহজেই লগইন করতে পারবেন ইউটিউব।

 

এখনো যদি ইউটিউব চ্যানেল খুলতে আপনার কোনো প্রকার সমস্যা হয় তাহলে অবশ্যই আপনার সমস্যা কথা নিজে কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানাবেন। আমরা সবসময় আপনাকে সব ধরনের সাহায্য করবো। আশা করি আপনি আমাদের পাশে সব সময় থাকবে। পাশাপাশি কমেন্টের মাধ্যমে জানাবেন উপরের টিউটোরিয়ালবিডি আপনার কাছে কীরকম লেগেছে। এই ধরনের অসংখ্য টিউটোরিয়াল ভিডিও আমাদের ওয়েবসাইটে আছে আপনি চাইলে ভিডিওগুলো দেখতে পারেন ইউটিউব সম্পর্কে নতুন নতুন বিষয় শিখার জন্য জানার জন্য। আশাকরি ভিডিওগুলো আপনার কাছে অনেক বেশী ভালো লাগবে।

 


© 2020 bdyoutubecommunity.com
error: Content is protected !!