জানুন ইউটিউব ভিডিও ভাইরাল করার সহজ নিয়ম


ইউটিউব ভিডিও ভাইরাল

জানুন ইউটিউব ভিডিও ভাইরাল করার সহজ নিয়ম

 

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন। আজকে আমরা শিখব কিভাবে খুব সহজে ইউটিউব ভিডিও ভাইরাল করা যায়। আমরা কম-বেশি প্রত্যেকটা ইউটিউবার নিজের ভিডিও ভাইরাল করতে চাই কিন্তু সঠিক নিয়ম না জানার কারণে উটিউব ভিডিও ভাইরাল করতে পারিনা। আজকের এই আর্টিকেলটি আপনি যদি মনোযোগ দিয়ে সম্পূর্ণ পড়েন তাহলে আপনি খুব সহজে আপনার ইউটিউব ভিডিও গুলো ভাইরাল করতে পারবেন। ভিডিও ভাইরাল করার অসংখ্য টিপস-এন্ড-ট্রিকস আছে টিপস-এন্ড-ট্রিকস গুলো আমি আপনাদের মাঝে শেয়ার করব পাশাপাশি পাশাপাশি আপনাদের বুঝার সুবিধার জন্য আমি আপনাদের জন্য দুইটি টিউটোরিয়াল ভিডিও শেয়ার করব। বিস্তারিত আলোচনা ও বিস্তারিত বিবরণ নিচে দেওয়া আছে।

 

আপনি যদি আপনার ইউটিউব ভিডিও ভাইরাল করতে চান তাহলে আপনাকে দুইটা বিষয় সবার আগে শিখতে হবে, প্রথমে শিখতে হবে ইউটিউব ভিডিও আপলোড করার সঠিক নিয়ম, দ্বিতীয় ইউটিউব এর যত নিয়ম কানুন আছে সবগুলো আপনাকে শিখতে হবে পাশাপাশি ইউটিউবে ছোট-বড় টিপস-এন্ড-ট্রিকস গুলো শিখতে হবে। এই দুইটা বিষয় যদি সবার আগে আপনি ভালভাবে শিখতে পারেন তাহলে আপনি খুব সহজেই আপনার ইউটিউব ভিডিও গুলো বাইরে পড়তে পারবেন। আজকে আমি এই দুইটা বিষয় আপনাকে বিস্তারিত শেখাবো। আরও সহজভাবে বিস্তারিত শিখার জন্য নিচে থাকে টিউটরিয়াল ভিডিও গুলো দেখতে পারেন।

 

তাহলে প্রথমে আমাদেরকে শিখতে হবে ইউটিউব ভিডিও আপলোড করার সঠিক নিয়ম। ইউটিউব ভিডিও আপলোড করার সঠিক নিয়ম যদি আপনি না জানেন তাহলে আপনি কখনো ইউটিউব ভিডিও ভাইরাল করতে পারবেন না। এই জন্য প্রথম আমাদেরকে শিখতে হবে ইউটিউব ভিডিও আপলোড করার সঠিক নিয়ম। আপনার শেখার সুবিধার কথা চিন্তা করে আমরা আপনাদের জন্য নিচে একটি টিউটোরিয়াল ভিডিও দিয়েছি ভিডিওটি দেখে আপনি খুব সহজেই ইউটিউব ভিডিও আপলোড করার সঠিক নিয়ম শিখতে পারবেন। আশা করি নিচে থাকা টিউট্রিয়াল ভিডিওটি আপনার কাছে অনেক অনেক বেশি ভালো লাগবে। অবশ্যই নিচে থাকা টিউটোরিয়াল ভিডিও সম্পর্কে আপনার মূল্যবান মতামত আমাদেরকে শেয়ার করবেন নিচে থাকা কমেন্টের মাধ্যমে।

 

ইউটিউব ভিডিও আপলোড করার নিয়ম

 

 

ইউটিউব ভিডিও ভাইরাল করার নিয়ম

 

আপনাদের সুবিধার কথা মাথায় রেখে আমি আপনাদের জন্য নিচে একটি টিউটোরিয়াল ভিডিও শেয়ার করেছি নিচে থাকা টিউটোরিয়াল ভিডিও টিতে দেখানো হয়েছে আপনি কিভাবে খুব সহজে আপনার ইউটিউব ইউটিউব ভিডিওগুলো ভাইরাল করতে পারেন। একটা ইউটিউব ভিডিও ভাইরাল করার জন্য একজন ইউটিউবার এর যে সকল বিষয় শিখতে হবে পাশাপাশি জানতে হবে এই সকল বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে নিচে থাকা টিটোরিয়াল ভিডিওটিতে। তাহলে এখনি দেরি না করে নিচে থাকা টিউটরিয়াল ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। আশা করি নতুন নতুন অনেক কিছু জানতে ও শিখতে পারবেন। পাশাপাশি নিচে টিউটোরিয়াল ভিডিওটি আপনার কাছে কীরকম লেগেছে অবশ্যই আপনার মূল্যবান মতামত নিচে কমেন্টে মাধ্যমে আমাদেরকে শেয়ার করবেন।

 

 

আমরা আমাদের ইউটিউব চ্যানেলের ভিডিওগুলো ভাইরাল করতে চাই কিন্তু সঠিক নিয়ম না জানার কারণে ভিডিওগুলো ভাইরাল করতে পারিনা। আশাকরি উপরে টিউটোরিয়াল ভিডিওগুলো দেখে ইউটিউব ভিডিও ভাইরাল করার নিয়ম সম্পর্কে বিস্তারিত একটি ভাল ধারণা পেয়েছেন। এখন যদি ভিডিও ভাইরাল করার সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে অবশ্যই নিচে কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানাবেন BD Youtube Community টিম সবসময় আপনাকে সাহায্য করবে। পাশাপাশি উপরে টিউটোরিয়াল ভিডিও গুলো আপনার কাছে কীরকম লেগেছে আপনার মূল্যবান মতামত নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন।

 

সব সময় একটা বিষয় আমাদেরকে মাথায় রাখতে হবে আমাদের সবগুলো ভিডিও সব সময় কিন্তু ভাইরাল হবে না মাঝে মাঝে কয়েকটা ভিডিও ভাইরাল হবে। সব সময় শুধুমাত্র ভালো কোয়ালিটি ফুল ভিডিও ইউটিউবে আপলোড করবেন কিন্তু খারাপ কোয়ালিটির ভিডিও গুলো কখনো ইউটিউবে আপলোড করবেন না। আপনার ভিডিও দেখে যদি কোন ইউজার কোন কিছু শিখতে না পারে অথবা কোন মজা না পায় তাহলে আপনার ভিডিও কখনোই ভাইরাল হবে না, এ বিষয়টা আমাদের সব সময় মাথায় রাখতে হবে। অনেকেই ভিডিও কোয়ালিটি বলতে ভিডিও রেজুলেশন কে বুঝে এটা সম্পূর্ণ ভুল ধারণা। আপনি যে বিষয়ের উপরে ভিডিও তৈরি করছেন ওই বিষয়ে অলরেডি ইউটিউব কিন্তু অনেকগুলো ভিডিও আছে ওই ভিডিওগুলো সাথে আপনার ভিডিও তুলনা করলে কতটুক ভালো হবে ও কতটুক খারাপ হবে এটাকে বলা হয় ভিডিও কোয়ালিটি।

 

ভিডিও Title, Tags, Description Optimize করুন

 

ইউটিউব ভিডিও ভাইরাল করার জন্য সবার প্রথমে আপনাকে আপনার ইউটিউব ভিডিও এসইও করতে হবে। অর্থাৎ আপনার ইউটিউব ভিডিও Title, Tags, Description সঠিকভাবে ব্যবহার করতে হবে। আপনি যদি সঠিকভাবে Title, Tags, Description ব্যবহার করেন তাহলে ইউটিউব আপনার ভিডিওটিকে সঠিক মানুষের কাছে বেশি বেশি পৌঁছাবে। Title, Tags, Description সঠিক ভাবে আপনার ভিডিওতে কিভাবে ব্যবহার করবেন এই সম্পর্কে বিস্তারিত বিবরণ নিচে দেওয়া আছে।

 

ইউটিউব ভিডিও টাইটেল ব্যবহার করার নিয়ম :- আপনার ইউটিউব ভিডিও টাইটেল এমনভাবে ব্যবহার করবেন যাতে একজন মানুষ যখন আপনার ভিডিও টাইটেল দেখার সাথে সাথে যেন আপনার ভিডিও সম্পর্কে মোটামুটি একটি ভাল ধারণা পেয়ে যায়। টাইটেলে আপনি চাইলে বাংলা ভাষা ব্যবহার করতে পারেন অথবা ইংরেজি ভাষা ব্যবহার করতে পারেন। আপনি যদি ভিডিওটি বাংলা ভাষা মানুষের জন্য বানান তাহলে টাইটেল সবসময় দুইটা ভাষা লিখবেন একটি হলো বাংলা আইটেল এর ইংরেজি। আপনি চাইলে একটি ভাষা ব্যবহার করতে পারেন আমি মনে করি বাংলা পাশাপাশি ইংরেজি ভাষা ব্যবহার করাটা অনেক ভালো হবে রেংকিং এর ক্ষেত্রে। আমি যে বিষয়ের উপরে ভিডিও বানাচ্ছে বিষয়ে মূলকথা অথবা ফোকাস কিওয়ার্ড সব সময় টাইটেলে ব্যবহার করবেন। সবসময়ের ছোট টাইটেল ব্যবহার করবেন পাশাপাশি অনেক সুন্দর ও আকর্ষণীয় টাইটেল ব্যবহার করবেন।

 

ইউটিউব ভিডিও ডেসক্রিপশন ব্যবহার করার নিয়ম :- Title এর পর যে জিনিসটি সবথেকে গুরুত্বপূর্ণ সেটি হল Description ইউটিউব ভিডিওটি যে বিষয় সম্বন্ধিত সেই বিষয়ে আপনাকে Description লিখতে হবে যদি আপনি Description একদম ফাঁকা রেখে দেন তাহলে এতে আপনার ভিডিওতে negative effect পরে Description এ আপনারা ভিডিওর বিবরণ, hashtag ছাড়াও আপনার বিষয়ে লিখতে পারেন আর আপনি এখানে আপনার সোশ্যাল মিডিয়া একাউন্টের link দিতে পারেন। আপনি চাইলে আপনার ইউটিউব ভিডিও প্লেলিস্ট গুলোর লিংক শেয়ার করতে পারে পাশাপাশি আপনার ইউটিউব চ্যানেলের জনপ্রিয় কিছু ভিডিও লিংক শেয়ার করতে পারেন আমি মনে করি এই কাজটি করলে অনেক বেশি ভালো হবে। কোন সময় আপনার ইউটিউব ভিডিও ডেসক্রিপশন ফাকা রাখবেন না সবসময় চেষ্টা করবেন বেশি বেশি তথ্য শেয়ার করতে ডিসক্রিপশন এ।

 

ইউটিউব ভিডিও ট্যাগ ব্যবহার করার নিয়ম :- কিছু মানুষের মাঝে ভুল ধারণা আছে যে বেশি ট্যাগ ব্যবহার করলে অথবা জনপ্রিয় ট্র্যাকগুলো ব্যবহার করে ভিডিও ভাইরাল হয়ে যাবে এটা সম্পূর্ণ ভুল ধারণা আগে থেকে আপনাদেরকে বলে রাখি। আপনার ইউটিউব ভিডিও সাথে মিল রেখে হাতে গোনা কয়েকটা ট্যাগ ব্যবহার করবেন বেশি ট্যাগ ব্যবহার করবেন না। আপনার ইউটিউব ভিডিওটি যে বিষয় আপনি বানিয়েছেন তুই বিষয়ের সাথে মিল রেখে আমি মনে করি 10 থেকে 15 টা ট্যাগ ব্যবহার করা ভালো আপনি যদি চান তাহলে অনেক বেশি ট্যাগ ব্যবহার করতে পারেন


Related Post :- ইউটিউব মনিটাইজেশন


আপনি যদি আপনার ইউটিউব ভিডিও ভাইরাল করতে চান তাহলে সবসময় চেষ্টা করবেন ভাইরাল টপিক এর ওপরে সবার আগেই ভিডিও তৈরি করতে, তাহলে আপনি খুব সহজে আপনার ইউটিউব চ্যানেলের ভিডিও গুলো ভাইরাল করতে পারবেন, কারণ সব সময় ভাইরাল টপিক এর ভিডিও গুলো বেশি বেশি ভাইরাল হয়। সব সময় একটা বিষয় মাথায় রাখবেন ভাইরাল বিষয়ের উপরে আপনি যদি দুই-একদিনের ভিতরে ভিডিও বানাতে পারেন তাহলে আপনার ভিডিওটি ভাইরাল হওয়ার সম্ভাবনা বেশি থাকে। সব সময় চেষ্টা করবেন ভাইরাল বিষয়গুলো উপরের সবার আগে ভিডিও বাড়াতে।

 

আশা করি আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনি নতুন কিছু শিখতে ও জানতে পেরেছেন। পাশাপাশি আজকেরে আর্টিকেল সম্পর্কে আপনার মূল্যবান মতামত অবশ্যই নিচে কমেন্টের মাধ্যমে জানাবেন। পাশাপাশি ইউটিউব সম্পর্কে আপনার যদি কোন প্রশ্ন থাকে অবশ্যই নিচে কমেন্টে মাধ্যমে আমাদেরকে জানাবেনBD Youtube Community টিম আপনাকে সব সময় সব ধরনের সাহায্য করবে। আপনার মূল্যবান সময় নষ্ট করে আজকের এই আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 


Copyright © 2020-2021  bdyoutubecommunity.Com