কম্পিউটার অডিও এডিটিং ও অডিও রেকর্ডিং টিউটোরিয়াল


কম্পিউটার অডিও এডিটিং

কম্পিউটার অডিও এডিটিং ও অডিও রেকর্ডিং টিউটোরিয়াল

 

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন। আজকে আমরা শিখব কিভাবে খুব সহজে কম্পিউটারের সাহায্যে প্রফেশনাল অডিও এডিটিং ও অডিও রেকর্ডিং করা যায়। আমরা সবাই জানি একটা ভিডিও যতই ভালো হোক না কেন যদি অডিও খারাপ হয় তাহলে ভিডিওটা কে খারাপ হিসেবে ধরা হয়। এই কারণে আমি মনে করি প্রত্যেকটা ইউটিউবারের ইউটিউবের ভিডিওর জন্য প্রফেশনাল কম্পিউটার অডিও এডিটিং ও অডিও রেকর্ডিং শেখা প্রয়োজন। আপনি যদিও প্রফেশনালভাবে অডিও রেকর্ডিং ও অডিও এডিটিং শিখতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য। আপনি যাতে বিষয়টা আরো ভালোভাবে বুঝতে পারেন এই কারণে আমি আপনাদের জন্য নিচে একটি টিউটোরিয়াল ভিডিও শেয়ার করেছি। তাহলে চলুন বেশি কথা না বলে শুরু করা যাক।

 

বর্তমান সময়ে কম্পিউটারের সাহায্যে খুব সহজেই ফ্রি সফটওয়্যার ব্যবহার করে প্রফেশনাল অডিও এডিটিং ও অডিও রেকর্ডিং করা সম্ভব। আজকে আমরা Audacity সফটওয়্যারটি ব্যবহার করে কম্পিউটার অডিও এডিটিং ও অডিও রেকর্ডিং করব। সফটওয়্যারটি আমি নিজে আমার সকল অডিও এডিটিং ও অডিও রেকর্ডিং করার জন্য ব্যবহার করি। আশাকরি সফটওয়্যারটি আপনাদের কাছে ভাল লাগবে। সফটওয়্যারটি আপনি খুব সহজেই আপনার সব ধরনের কম্পিউটারে ব্যাবহার করতে পারবেন।

 

Audacity সফটওয়্যারটি কিভাবে ডাউনলোড করবেন ও কিভাবে ব্যবহার করবেন এই সম্পর্কে বিস্তারিত একটি টিউটোরিয়াল ভিডিও নিচে দেওয়া আছে। তাহলে এখনি দেরি না করে নিচে তাকাতেই করে ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। Audacity সফটওয়্যারটি কোন কারণে যদি ডাউনলোড করতে কোন প্রকার সমস্যা অবশ্যই নিচে আমাদের টিম কে জানাবেন। আমাদেরকে জানাবেন আমরা সবসময় আপনাকে সাহায্য করবো।

 

Audacity Software

 

 

Audacity সফটওয়্যারটি ব্যবহার করে আপনি খুব সহজে প্রফেশনাল কম্পিউটার অডিও এডিটিং ও অডিও রেকর্ডিং করতে পারবেন। সফটওয়ারটি আপনি আপনার সব ধরণের উইন্ডোজ কম্পিউটার ও অ্যাপেল কম্পিউটারে ব্যাবহার করতে পারবেন। Audacity সফটওয়্যারটি আপনি সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। Audacity সফটওয়ারটি কিভাবে ব্যবহার করবেন এই সম্পর্কে বিস্তারিত টিউটোরিয়াল ভিডিও কিন্তু উপরে দেওয়া আছে। অবশ্যই নিচের কমেন্টের মাধ্যমে জানাবেন যে ভিডিওটি আপনার কাছে খারাপ লেগেছে নাকি ভালো লেগেছে। তাহলে এখনি দেরি না করে নিচে থাকার ডাউনলোড অপশন এ ক্লিক করে Audacity সফটওয়্যারটি ডাউনলোড করে ইনস্টল করে ব্যবহার করুন।

 

সফটওয়্যার টি নামAudacity Software
ডেভলপারের নামAudacity ডেভেলপার
মোট ডাউনলোড১,০০০,০০০+
সফটওয়্যার সাইজ26.8 MB সাইজ
বর্তমান ভার্সন2.4.2 ভার্সন
লাস্ট আপডেট
জুলাই 13, 2020
কম্পিউটার
উইন্ডোজ / macOS

 

 

আশা করি উপায় ভিডিওটি দেখে কম্পিউটারে ভিডিও এডিটিং ও কম্পিউটার অডিও রেকর্ডিং সম্পর্কে বিস্তারিত একটি ধারণা পেয়েছেন। এখনো যদি অডিও এডিটিং ও অডিও রেকর্ডিং সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকে অবশ্য নিচে কমেন্টে মাধ্যমে আমাদেরকে জানাবেন। আমরা আপনাকে সাহায্য করবো। কম্পিউটার অডিও এডিটিং ও অডিও রেকর্ডিং টিউটোরিয়ালটি আপনার কাছে কীরকম লেগেছে আপনার মূল্যবান মতামত নিচে কমেন্টে মাধ্যমে আমাদেরকে জানাবেন।

 

গুরুত্বপূর্ণ কিছু তথ্য আপনার কাজে লাগবে

 

কম্পিউটারের সাহায্যে অডিও রেকর্ডিং করার জন্য বর্তমানে বাংলাদেশের বাজারে অনেকগুলো প্রফেশনাল ভালো মাইক্রোফোন পাওয়া যায়। আপনার বাজেট অনুসারে আপনি আপনার কম্পিউটার এর জন্য ভালো মানের একটি মাইক্রোফোন কিনতে পারেন ভাল হবে আপনার জন্য। অথবা আপনার মোবাইলের মাইক্রোফোন ব্যবহার করে কম্পিউটারের সাহায্যে অডিও রেকর্ডিং করতে পারবেন আমি মনে করি সব থেকে বেশি ভালোবাসা পাশে মাইক্রোফোন কিনার কোন ঝামেলা অথবা টাকা প্রয়োজন হবে না।

 

সব সময় চেষ্টা করবেন ভালো মানের মাইক্রোফোন ব্যবহার করতে। পাশাপাশি এমন সময় অডিও রেকর্ড করবেন সেই সময় আপনার এলাকা অথবা আপনার বাড়ির আশেপাশে সাউন্ড অনেক কম হয়। সব থেকে বেশি ভালো হয় সকাল পাঁচটার সময় অথবা রাত্রে দশটার পরে অডিও রেকর্ড করলেন। আপনি যদি কম্পিউটার ব্যবহার করেন তাহলে সবসময় চেষ্টা করবেন কম্পিউটারের সিপিইউ পিছনের অডিও অপশন অথবা অডিও যেগুলো ব্যবহার করতেন মাইক্রোফোন সংযোগ দিতে। তাহলে খুব ভালো কোয়ালিটির সাউন্ড রেকর্ড করতে পারবেন। পাশাপাশি আপনার কম্পিউটার অথবা ল্যাপটপ এর ড্রাইভার গুলো আপলোড করে রাখবেন ভালো হবে।


Related Post :- মোবাইল অডিও এডিটিং


আশা করি আজকের এই কম্পিউটার অডিও এডিটিং আপনাদের কাছে ভালো লেগেছে যদি ভালো লেগে থাকে অবশ্যই আপনার মূল্যবান মতামত নিচে কমেন্টে মাধ্যমে আমাদেরকে জানাবেন। এখন যদি অডিও এডিটিং অথবা অডিও রেকর্ডিং সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে অবশ্যই নিচে কমেন্টে মাধ্যমে আমাদেরকে জানাবেন। আমরা আপনাকে অবশ্যই সব সময় সাহায্য করবো। আপনি চাইলে আমাদেরকে পরামর্শ দিতে পায়ের নীচে কমেন্টের মাধ্যমে।

 


Copyright © 2020-2021  bdyoutubecommunity.Com