প্রফেশনাল থাম্বেল বানানোর নিয়ম মোবাইলের সাহায্যে


প্রফেশনাল থাম্বেল বানানোর নিয়ম

প্রফেশনাল থাম্বেল বানানোর নিয়ম মোবাইলের সাহায্যে

 

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন। আজকে আমরা শিখব কিভাবে খুব সহজে মোবাইলের সাহায্যে প্রফেশনাল থাম্মেল বানানো যায়। কমবেশ আমরা সবাই আমাদের ইউটিউব ভিডিওর জন্য প্রফেশনাল থাম্মেল তৈরি করতে চাই কিন্তু সঠিক পদ্ধতি না জানার কারণে তৈরি করতে পারিনা। ইউটিউবে জন্য প্রফেশনাল থাম্বনেইল যে কতটা গুরুত্বপূর্ণ তা একমাত্র একজন ইউটিউবরাই জানেন। একটি ভিডিও যত কোয়ালিটিপূর্ণ ও ভালো হোক না কেন যদি প্রফেশনাল ও আকর্ষণীয় থাম্বনেইল না ব্যবহার করে তাহলে ঐ ভিডিও বেশি মানুষ দেখবে না পাশাপাশি বেশি ভিউ পাবে না। এই কারণে আমি মনে করি ছোট-বড় সব ধরনের ইউটিউবারের প্রফেশনাল থাম্বেল বানানোর নিয়ম শেখা প্রয়োজন। তাতার চলন বেশি কথা না বলে শুরু করা যাক।

 

মোবাইলের সাহায্যে প্রফেশনাল ইউটিউব ভিডিও থাম্বেল বানানো জন্য অসংখ্য ভালো ভালো অ্যান্ড্রয়েড ও আইফোনের সফটওয়্যার আছে। এখন আমি আপনাদের মাঝে শেয়ার করব এন্ড্রয়েড ও আইফোনের জন্য সবথেকে ভালো থাম্বেল তৈরি করার সফটওয়্যার। পাশাপাশি আমরা শিখব কিভাবে সফটওয়্যারটা ব্যবহার করে প্রফেশনাল থাম্বেল তৈরি করা যায়। প্রথমেই জেনে নেয়া যাক আমরা কি সফটওয়্যার ব্যবহার করে প্রফেশনাল ইউটিউব ভিডিও থাম্বেল বানাবো।


PixelLab থাম্বেল সফটওয়্যার

 

PixelLab সফটওয়্যার ফ্রি ডাউনলোড

 

সফটওয়্যার ডাউনলোড ইনস্টল :- সফটওয়্যারটি আপনি খুব সহজেই আপনার অ্যান্ড্রয়েড ও আইফোনের জন্য সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। সফটওয়্যার ডাউনলোড করার জন্য সবার প্রথম নিচে থাকা ডাউনলোড অপশনে ক্লিক করতে হবে। ডাউনলোড অপশনে ক্লিক করার সাথে সাথে আপনাকে নিয়ে যাবে গুগল প্লে স্টোরে। গুগল প্লে স্টোরে যাওয়ার আপনার সামনে নতুন একটি ইন্সটল অপশন চলে আসবে। নতুন একটি ইন্সটল অপশনটি ক্লিক করলে কিছুক্ষণ সময়ের মধ্যে সফটওয়ারটি ডাউনলোড ও ইন্সটল হয়ে যাবে। এখনো যদি সফটওয়্যার ডাউনলোড অথবা ইন্সটল করতে আপনার যদি কোন প্রকার সমস্যা হয়ে থাকে তাহলে অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সফটওয়ারটি কিভাবে ব্যবহার করবেন এই সম্পর্কে বিস্তারিত আলোচনা ও টিউটরিয়াল ভিডিও নিচে দেওয়া আছে।

 

PixelLab সফটওয়্যারটির সাহায্যে আপনি খুব সহজে মোবাইলের সাহায্যে প্রফেশনাল থাম্মেল তৈরি করতে পারবেন। কিন্তু তার আগে সফটওয়্যারটি ব্যবহার করার নিয়ম সম্পর্কে বিস্তারিত ধারণা থাকতে হবে। সফটওয়্যারটি সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। PixelLab সফটওয়্যারটি প্রত্যেকটা মোবাইল ইউটিউবার ব্যবহার করে প্রফেশনাল থাম্মেল মোবাইলের সাহায্যে বানানোর জন্য। আপনিও ব্যবহার করে দেখতে পারেন আশা করি সফটওয়্যারটি আপনার কাছে অনেক বেশী ভালো লাগবে। PixelLab সফটওয়্যারটির নাকি বিস্তারিত টেকনিক্যাল অফিসার নিচে দেওয়া আছে।

 

সফটওয়্যার টি নামPixelLab Text on pictures
ডেভলপারের নামApp Holding ডেভেলপার
মোট ডাউনলোড৫০,০০০,০০০+
সফটওয়্যার সাইজডিভাইস অনুযায়ী আলাদা হয়
বর্তমান ভার্সনডিভাইস অনুযায়ী আলাদা হয়
লাস্ট আপডেট
২২ অক্টোবর, ২০২০
এন্ড্রয়েড ভার্সন
ডিভাইস অনুযায়ী আলাদা হয়

 


PixelLab সফটওয়্যারটি ব্যবহার করে মোবাইলের সাহায্যে প্রফেশনাল থাম্মেল বানানো নিয়ম সম্পর্কে বিস্তারিত জানার জন্য নিচে থাকা টিউটোরিয়াল ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। নিচে টিউটোরিয়াল ভিডিওতে দেখানো হয়েছে PixelLab সফটওয়ারটির ব্যবহার করে কিভাবে আপনি খুব সহজে মোবাইলের সাহায্যে প্রফেশনাল থাম্মেল বানাবেন। আশা করি নিচে থাকা টিউটোরিয়াল ভিডিওটি আপনার কাছে অনেক বেশি ভালো লাগবে এখনি দেরি না করে নিচে থাকা টিউটোরিয়াল ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখব।

 

 

ইউটিউব ভিডিওর জন্য প্রফেশনাল থাম্মেল বানানোর জন্য আমাদের প্রয়োজন হয়ে থাকে কিছু ইনফোগ্রাফিক্স ও পিএনজি ইমেজ পাশাপাশি ভালো মানে বাংলা ইংলিশ ফর্ম। এগুলো আসলে একটা একটা করে ডাউনলোড করা অনেক সময়ের ব্যাপার অনেক ঝামেলার একটি ব্যাপার। এই কারণে আমি আপনাদের প্রয়োজন অনুসারে ইনফোগ্রাফিক্স ও পিএনজি ইমেজ পাশাপাশি ভালো মানে বাংলা ইংলিশ ফর্ম শেয়ার করব। আপনি সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করে আপনার ভিডিওতে ব্যবহার করতে পারবেন তাতে কোন সমস্যা হবে না। আপনার যদি ইনফোগ্রাফিক্স ও পিএনজি ইমেজ পাশাপাশি ভালো মানে বাংলা ইংলিশ ফর্ম প্রয়োজন হয়ে থাকে তাহলে নিচে থাকা ডাউনলোড অপশন এ ক্লিক করে এখনি ডাউনলোড করে ফেলুন।

 


মোবাইলের সাহায্যে প্রফেশনাল থাম্বেল বানানোর আগে কিছু বিষয় আপনাকে জানতে হবে। থাম্বেলের ভিতর বেশি টেক্সটে ব্যবহার করা যাবে না। থাম্বেলের সব সময় চেষ্টা করবেন অনেক কম টেক্সট ব্যবহার করতেন। বেশি টেক্সট ব্যবহার করলে থাম্বেল তাকে খারাপ দেখাবেন। সবসময় সুন্দর ও আকর্ষণীয় টেক্সট ফন্ট ব্যবহার করবেন। সব সময় হাই কোয়ালিটি PNG ইমেজ ব্যবহার করবেন। সব সময় আকর্ষণীয় কালার ব্যবহার করবেন। সব সময় চেষ্টা করবেন অন্যান্য ইউটিউবারের তুলনায় নিজের থাম্বেল তাকে সবথেকে বেশি ভালো ও আকর্ষণীয় করার চেষ্টা করবেন। এ নিয়মগুলো যদি আপনি মেনে চান তাহলে আপনি খুব সহজে প্রফেশনালভাবে ইউটিউব ভিডিওর জন্য থাম্বেল বানাতে পারবে। থাম্বেল বানানোর নিয়ম সম্পর্কে বিস্তারিত জানার জন্য উপরের টিউটোরিয়াল ভিডিও গুলো মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। আশা করি খুব সহজে নতুন কিছু শিখতে ও জানতে পারবেন।

 

ইউটিউব থাম্বেল সাইজ কত

 

ইউটিউব ভিডিও থাম্বেল এর সাইজ হল 1280×720 রেজোলিউশন (সর্বনিম্ন 640 পিক্সেল প্রস্থ সহ)। JPG, GIF, বা PNG এর মত ইমেজ ফরম্যাটে আপলোড করতে পারবেন। সর্বোচ্চ আপনি 2MB সাইজের একটি থামনেল ইউটিউব ভিডিও জন্য ব্যবহার করতে পারবেন 2MB বেশি সাইজের ইমেজ থাম্মেল হিসাবে ব্যবহার করতে পারবেন না। আশা করি ইউটিউব ভিডিও থাম্বেল সাইট সম্পর্কে ভালো একটা ধারণা পেয়েছেন। এখনও যদি কোন প্রকার সমস্যা থাকে তাহলে অবশ্যই নিচ্ছে ফেসবুক কমেন্ট ব্যাবহার করে আপনার সমস্যার কথা আমাদেরকে জানাতে পারেন।

 

এখনো যদি আপনার ইউটিউব ভিডিওর জন্য থাম্বেল বানাতে কোন প্রকার সমস্যায় হয় তাহলে আপনার সমস্যা কথা নিচে কমেন্টে মাধ্যমে আমাদের BD Youtube Community টিমকে জানাবেন। এই পোস্টটি আপনার সকল ইউটিউবার বন্ধুদের কাছে ফেসবুকের মাধ্যমে শেয়ার করুন। ইউটিউব সম্পর্কে আপনার যদি কোন প্রশ্ন থাকে অবশ্যই নিচে কমেন্টে মাধ্যমে আমাদের টিমকে জানাবেন। আপনার মূল্যবান সময় নষ্ট করে এই পোস্টটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।


Copyright © 2020-2021  bdyoutubecommunity.Com