মোবাইল ইউটিউবারদের প্রয়োজনীয় সকল সফটওয়্যার – ফ্রী


মোবাইল ইউটিউবারদের প্রয়োজনীয় সকল সফটওয়্যার

মোবাইল ইউটিউবারদের প্রয়োজনীয় সকল সফটওয়্যার

 

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছো। আজকে আমি তোমাদের মাঝে শেয়ার করব মোবাইল ইউটিউবারদের প্রয়োজনীয় সকল সফটওয়্যার। আজকে আমি তোমাদের মাঝে যে সফটওয়্যারগুলো শেয়ার করবো এই সফটওয়্যারগুলো সাহায্যের যা যা করতে পারবেন যেমন :- ভিডিও এডিটিং. অডিও এডিটিং. ভিডিও রেকর্ডিং. ফটো এডিটিং. লোগো এডিটিং. ইত্যাদি সকল কাজ করতে পারবেন। সফটওয়্যারগুলোর সাহায্যে তোমরা খুব সহজে প্রফেশনাল ভিডিও তৈরি করতে পারবা। প্রত্যেকটা সফটওয়্যার খুব সহজে ডাউনলোড করতে পারবা সফটওয়্যার গুলো ডাউনলোড অপশন ও বিস্তারিত বিবরণ নিচে দেওয়া আছে।

 

আজকে তোমাদের মাঝে যে সফটওয়্যার গুলো শেয়ার করবো সফটওয়্যার গুলো আমি নিয়মিত ব্যবহার করি আমার ইউটিউব কাজের ক্ষেত্রে। সফটওয়্যারগুলো ব্যবহার করে তোমরা ইউটিউব এর যাবতীয় যত কাজ আছে সবগুলো কাজই করতে পারবা প্রফেশনালভাবে। সফটওয়ারগুলো তুমি তোমার সব ধরণের এন্ড্রয়েড মোবাইল ও আইফোনে ব্যবহার করতে পারবা। সফটওয়্যারগুলো ব্যাবহার করার জন্য তোমাদের কোন প্রকার দামি মোবাইলের প্রয়োজন হবে না। তোমাদের কাছে যদি মোটামুটি মানের একটি মোবাইল থাকে তাহলে ওই মোবাইলের সাহায্যে ব্যবহার করতে পারবা। বিস্তারিত বিবরণ ও ডাউনলোড অপশন নিচে দেওয়া আছে।

 

সফটওয়ারগুলো খুব সহজেই ডাউনলোড করতে পারবেন। ডাউনলোড করার জন্য সবার প্রথম ডাউনলোড অপশনে ক্লিক করতে হবে। ডাউনলোড অপশনে ক্লিক করার সাথে সাথে আপনাকে নিয়ে যাবে গুগল প্লে স্টোরে। গুগল প্লে স্টোরে যাওয়ার পরে আপনার সামনে নতুন একটি ইন্সটল অপশন চলে আসবে। অপশনটি ক্লিক করলে কিছুক্ষণ সময়ের মধ্যে সফটওয়্যারটি ডাউনলোড ও ইন্সটল হয়ে যাবে।

ভিডিও এডিটিং সফটওয়্যার

 

মোবাইল ভিডিও এডিটিং KineMaster

 

মোবাইলের সাহায্যে ভিডিও এডিটিং করার জন্য সবথেকে ভালো ও জনপ্রিয় সফটওয়্যার এর নাম হলো কাইনমাস্টার ভিডিও এডিটিং সফটওয়্যার। মোবাইলের সাহায্যে প্রফেশনাল ভিডিও এডিটিং করার জন্য মূলত কাইনমাস্টার সফটওয়্যার ব্যবহার করা হয়। কাইনমাস্টার সফটওয়্যার ব্যবহার করে কিভাবে প্রফেশনাল ভিডিও এডিটিং করবেন এই সম্পর্কে বিস্তারিত টিউটোরিয়াল ভিডিও আমাদের BD YouTube Community ওয়েবসাইটে আছে আপনি চাইলে দেখতে পারেন। ভিডিও টিউটেরিয়াল লিংক। কাইনমাস্টার ভিডিও এডিটিং সফটওয়ারটি আপনি সকল অ্যান্ড্রয়েড মোবাইল ও আইফোন ব্যবহার করতে পারবেন। কাইনমাস্টার সফটওয়ারটি আপনি খুব সহজে বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন সফটওয়্যারটি ডাউনলোড অপশন নিচে দেওয়া হল।

 

সফটওয়্যার টি নামKineMaster
ডেভলপারের নামKineMaster Corporation ডেভেলপার
মোট ডাউনলোড১০০,০০০,০০০+
সফটওয়্যার সাইজ90.9 MB
বর্তমান ভার্সন4.15.9.17782.GP ভার্সন
লাস্ট আপডেট
২২ অক্টোবর, ২০২০
এন্ড্রয়েড ভার্সন6.0 এবং বেশি ভার্সন

 

 

আপনাদের কাছে আমি মূলত দুইটি কাইনমাস্টার ভিডিও এডিটিং সফটওয়্যার শেয়ার করেছি। দুটি সফটওয়্যার ব্যবহার করে আপনি প্রফেশনাল ভিডিও এডিটিং করতে পারবেন কিন্তু ভিডিও এডিটিং করার জন্য একটি সফটওয়্যার হলেই হবে। আপনার মোবাইলে যদি অনেক বেশি RAM থাকে তাহলে আপনি প্রথম ডাউনলোড অপশনটি ব্যবহার করে কাইনমাস্টার সফটওয়্যার ডাউনলোড করবেন। পাশাপাশি আপনার মোবাইলে যদি অনেক কম RAM থাকে তাহলে আপনি দ্বিতীয় ডাউনলোড অপশনটি ব্যবহার করে কাইনমাস্টার সফটওয়্যার ডাউনলোড করবেন। আশা করি কাইনমাস্টার ভিডিও এডিটিং আপনার কাছে অনেক বেশী ভালো লাগবে

 


অডিও এডিটিং সফটওয়্যার

 

 

Lexis Audio Editor সফটওয়্যারটি ব্যবহার করে প্রফেশনাল ভাবে মোবাইলের সাহায্যে অডিও এডিটিং করতে পারবেন পাশাপাশি অডিও রেকর্ডিং করতে পারবেন। সফটওয়্যারটি ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই অডিও থেকে নয় আলাদা করতে পারবেন। তাছাড়া আরও অনেকগুলো ফিউচার আছে আশাকরি আপনার কাছে অনেক বেশী ভালো লাগবে। আপনি চাইলে ব্যবহার করে দেখতে পারেন কীভাবে ব্যবহার করবেন এ সম্পর্কে বিস্তারিত জানার জন্য নিচের টিউটরিয়াল ভিডিওটি দেখতে পারেন। আশা করি আপনার কাছে ভিডিওটি অনেক বেশী ভালো লাগবে। খুব সহজে বিনামূল্যে গুগল প্লে স্টোর এর মাধ্যমে ডাউনলোড করতে পারবেন ডাউনলোড অপশন নিচে দেওয়া আছে। তাহলে এখনি দেরি না করে ডাউনলোড করে ব্যবহার করা শুরু করে দিন

 

সফটওয়্যার টি নামLexis Audio Editor
ডেভলপারের নামpamsys ডেভেলপার
মোট ডাউনলোড৫০,০০০,০০০+
সফটওয়্যার সাইজ41.6 MB
বর্তমান ভার্সনডিভাইস অনুযায়ী আলাদা হয়
লাস্ট আপডেট
২৪ সেপ্টেম্বর, ২০২০
এন্ড্রয়েড ভার্সনডিভাইস অনুযায়ী আলাদা হয়

 

 


অডিও রেকর্ডিং সফটওয়্যার

 

 

মোবাইলের সাহায্যে আপনি যদি অডিও রেকর্ড করতে পছন্দ করেন তাহলে RecForge II – Audio Recorder সফটওয়্যারটি আপনার জন্য। সফটওয়ারটি ব্যবহার করে আপনি খুব সহজে প্রফেশনালভাবে অডিও রেকর্ডিং করতে পারবেন। সফটওয়্যারটির সাহায্যে আপনার মোবাইলের মাইক্রোফোন ব্যবহার করে অডিও রেকর্ড করতে পারবেন পাশাপাশি অন্যান্য মাইক্রোফোন এই সাথে ব্যবহার করতে পারবেন। আপনার রেকর্ডিং স্টুডিও অথবা আপনি যেই ঘরে অডিও রেকর্ড করেন ওই ঘরে যদি অনেক বাড়তি শব্দ অথবা অনেক বেশি নয়েজ হয় তাহলে এই সফটওয়্যারটির বেশি বেশি ব্যবহার করা প্রয়োজন। সফটওয়্যারটির আপনি খুব সহজেই আপনার এন্ড্রয়েড মোবাইলে ব্যবহার করতে পারবেন সফটওয়্যারটির ডাউনলোড অপশন নিচে দেওয়া আছে

 

সফটওয়্যার টি নামRecForge II – Audio Recorder
ডেভলপারের নামDje073 ডেভেলপার
মোট ডাউনলোড১,০০০,০০০+
সফটওয়্যার সাইজ১২M সাইজ
বর্তমান ভার্সন1.2.8.4g ভার্সন
লাস্ট আপডেট
২৯ ডিসেম্বর, ২০১৯
এন্ড্রয়েড ভার্সন
4.4 এবং বেশি ভার্সন

 


প্রফেশনাল ইমেজ এডিটিং

 

PixelLab সফটওয়্যার ফ্রি ডাউনলোড

 

আমরা সবাই কমবেশি জানি যে ভালো ও প্রফেশনাল থাম্বেল তৈরি করার জন্য এডোবি ফটোশপ অথবা এডোবি ইলাস্ট্রেটর সবথেকে ভালো সফটওয়্যার। সমস্যা হল এই দুইটি সফটওয়্যার শুধু কম্পিউটারে ব্যবহার করা যায় মোবাইলে ব্যবহার করা যায় না। এখন আমি আপনাদের মাঝে যে সফটওয়্যারটি শেয়ার করবে এই সফটওয়্যার ব্যবহার করে মোবাইলের সাহায্যে আপনি প্রফেশনাল ইউটিউব ভিডিও থাম্বেল তৈরি করতে পারবেন। PixelLab Text on pictures সফটওয়্যারটি ব্যবহার করে আপনি খুব সহজে প্রফেশনাল ইউটিউব ভিডিও থাম্বেল তৈরি করতে পারবেন।

 

PixelLab Text on pictures সফটওয়্যারটি ব্যবহার করে ইউটিউব এর সকল প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইনের কাজগুলো করতে পারবেন। যেমন :- ইউটিউব ভিডিও থাম্বেল, ইউটিউব চ্যানেল আর্ট. ইউটিউব চ্যানেল লোগো, তাছাড়াও ইত্যাদি সকল ফটো এডিটিং করতে পারবেন ইউটিউব এর কাজের জন্য পাশাপাশি নিজের কাজের জন্য। আমার সকল ফটো এডিটিং কাজের ক্ষেত্রে PicsArt এই সফটওয়্যারটি ব্যবহার করি আপনি চাইলে ব্যবহার করে দেখতে পারেন। আপনি চাইলে PicsArt এই সফটওয়ারটি বিনামূল্যে ব্যবহার করতে পারবেন সফটওয়্যারটি ডাউনলোড অপশন নিচে দেওয়া আছে। তাহলে এখনি ডাউনলোড করে সফটওয়্যারটি ব্যবহার করা শুরু করে দিন

 

সফটওয়্যার টি নামPixelLab Text on pictures
ডেভলপারের নামApp Holding ডেভেলপার
মোট ডাউনলোড৫০,০০০,০০০+
সফটওয়্যার সাইজডিভাইস অনুযায়ী আলাদা হয়
বর্তমান ভার্সনডিভাইস অনুযায়ী আলাদা হয়
লাস্ট আপডেট
২২ অক্টোবর, ২০২০
এন্ড্রয়েড ভার্সন
ডিভাইস অনুযায়ী আলাদা হয়

 


প্রফেশনাল থাম্বেল সফটওয়্যার

 

প্রফেশনাল থাম্বেল

 

আপনি যদি নতুন ইউটিউবার হয়ে থাকেন তাহলে Thumbnail Maker এই সফটওয়্যার টি আপনার জন্য। এই সফটওয়্যারটি ব্যবহার করে মোটামুটি মানের প্রফেশনাল ইউটিউব ভিডিও থাম্বেল তৈরি করতে পারবেন। আমি নিজেই সফটওয়্যারটি নিয়মিত ব্যবহার করি আমার সকল ইউটিউব ভিডিও Thumbnail তৈরি করার জন্য। সফটওয়ারটি তে ফিচার অনেক কম ব্যবহার করা হয়েছে এই কারণে সফটওয়ারটি খুব সহজেই ব্যবহার করতে পারবেন। সফটওয়্যারটি আপনি আপনার সব ধরনের অ্যানড্রয়েড ও আইফোন মোবাইলে ব্যবহার করতে পারবেন ডাউনলোড অপশন নিচে দেওয়া আছে।

 

সফটওয়্যার টি নামThumbnail Maker
ডেভলপারের নামLogopit – Logo Maker ডেভেলপার
মোট ডাউনলোড১,০০০,০০০+
সফটওয়্যার সাইজ26M সাইজ
বর্তমান ভার্সন2.2 ভার্সন
লাস্ট আপডেট
১৩ ফেব্রুয়ারী, ২০২০
এন্ড্রয়েড ভার্সন
4.2 এবং বেশি ভার্সন

 


গ্রাফিক্স ডিজাইন সফটওয়্যার

 

Canva গ্রাফিক্স ডিজাইন

 

Canva সফটওয়ারের সাহায্যে আপনি প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইনের কাজ করতে পারবেন খুব সহজে। Canva সফটওয়ারটি আপনি বিনামূল্যে কম্পিউটার অথবা মোবাইলে ব্যবহার করতে পারবেন। Canva সফটওয়ারটি ব্যবহার করে আপনি খুব সহজে প্রফেশনাল ইউটিউব এর কাজের জন্য গ্রাফিক্স ডিজাইন করতে পারবেন যেমন :- ইউটিউব চ্যানেল লোগো. ইউটিউব চ্যানেল কভার আট. ইউটিউব ভিডিও থাম্বেল. তাছাড়া আপনার প্রয়োজনের কাজের ক্ষেত্রে যে কোনো ধরনের গ্রাফিক ডিজাইন কাজ করতে পারবেন সফটওয়্যার টি ব্যবহার করে। সফটওয়ারটি অফিসিয়ালি ফ্রী তাই আপনি খুব সহজে সফটওয়ারটি বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন ডাউনলোড অপশন নিচে দেওয়া আছে।

 

সফটওয়্যার টি নামCanva
ডেভলপারের নামCanva ডেভেলপার
মোট ডাউনলোড৫০,০০০,০০০+
সফটওয়্যার সাইজ34.0 MB
বর্তমান ভার্সন2.86.0 ভার্সন
লাস্ট আপডেট
৫ নভেম্বর, ২০২০
এন্ড্রয়েড ভার্সন5.0 এবং বেশি ভার্সন

 


YouTube Studio

 

 

YouTube Studio সফটওয়্যারটি ব্যবহার করে আপনি খুব সহজেই মোটামুটি ইউটিউব এর সকল কাজ করতে পারবেন। যেমন :- টাইটেল পরিবর্তন ডিসক্রিপশন পরিবর্তন ট্যাগ পরিবর্তন শহর ইত্যাদি সকল কাজ করতে পারবেন। পাশাপাশি ইউটিউব ভিডিও থাম্বেল পরিবর্তন ও নতুন করে বসাতে পারবেন। ইউটিউব এর সকল অ্যানালিটিক্স আপনি এই সফটওয়্যারটি ভিতরে পেয়ে যাবেন। আমি মনে করি প্রত্যেকটা ইউটিউবারের এই সফটওয়্যারটি নিজের মোবাইলে ইন্সটল করে ব্যবহার করা প্রয়োজন। আমি এই সফটওয়্যারটি নিয়মিত ব্যবহার করি আশা করি আপনারা সবাই এই সফটওয়্যারটি নিয়মিত ব্যবহার করবেন। এই সফটওয়্যারটি তৈরি করেছে গুগলের টিম শুধুমাত্র ইউটিউবারদের জন্য। আপনি খুব সহজেই গুগল প্লে স্টোর এর মাধ্যমে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন ডাউনলোড অপশন নিচে দেওয়া আছে।

 

সফটওয়্যার টি নামYouTube Studio
ডেভলপারের নামGoogle LLC ডেভেলপার
মোট ডাউনলোড১০০,০০০,০০০+
সফটওয়্যার সাইজডিভাইস অনুযায়ী আলাদা হয়
বর্তমান ভার্সনডিভাইস অনুযায়ী আলাদা হয়
লাস্ট আপডেট
২৯ অক্টোবর, ২০২০
এন্ড্রয়েড ভার্সনডিভাইস অনুযায়ী আলাদা হয়

 


উপরের সফটওয়্যার গুলো ব্যবহার করে আপনি খুব সহজে মোবাইলের সাহায্যে ইউটিউব এর সকল কাজ করতে পারবেন। আশাকরি উপরে সফটওয়্যার গুলো আপনার কাছে ভালো লেগেছে। পাশাপাশি কোন সফটওয়্যারটি আপনার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে অবশ্যই সফটওয়ারটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাবেন। আপনি যদি মনে করেন ভুলবশত আমরা কোন সফটওয়্যার বাদ দিয়ে ফেলেছি এই লিস্টের থেকে তাহলে ওই সফটওয়ারটি সম্পর্কে আপনার মতামত কমেন্ট এর মাধ্যমে জানাবেন পরবর্তী সময় আমাদের ওই সফটওয়ারটি এই লিস্টে যুক্ত করব। আপনার মূল্যবান সময় নষ্ট করে আমাদের এই পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 


Copyright © 2020-2021  bdyoutubecommunity.Com