BD Youtube Community ফেসবুক গ্রুপ মডারেটর নিয়ম


 ফেসবুক গ্রুপ মডারেটর নিয়ম

 

আসসালামুআলাইকুম আশা করি ভাল আছেন। আজকে আমরা বিস্তারিত আলোচনা করব BD Youtube Community ফেসবুক গ্রুপ মডারেটর সম্পর্কে। আপনি যদি BD Youtube Community ফেসবুক গ্রুপ মডারেটর তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য। আজকে আমি বিস্তারিত আলোচনা করব আপনি কিভাবে BD Youtube Community ফেসবুক গ্রুপ মডারেটর হতে পারেন, পাশাপাশি কি কি যোগ্যতা থাকতে হবে পাশাপাশি কি কি নিয়ম কারণ আছে সব বিষয়ে আলোচনা করব। তাহলে চলুন বেশি কথা না বলে শুরু করা যাক।

 

আপনি যদি একজন ইউটিউবার হয়ে থাকেন তাহলে আপনি খুব সহজেই BD Youtube Community ফেসবুক গ্রুপ মডারেটর হতে পারবেন। মডারেটর হওয়ার জন্য BD Youtube Community ফেসবুক গুরুপে কিছু নিয়ম কানুন আছে নিয়ম কানুনগুলো আপনাকে সবসময় মেনে চলতে হবে। গ্রুপের নিয়মগুলো যদি না মেনে চলেন তাহলে আপনাকে মডারেটর পথ থেকে পাশাপাশি গ্রুপ থেকে বের করে দেয়া হবে। BD Youtube Community ফেসবুক গ্রুপের নিয়ম কানুনগুলো নিচে দেওয়া আছে

 

ফেসবুক গ্রুপ মডারেটর নিয়ম

 


ভালো ভিডিও কাকে বলে এই সম্পর্কে বিস্তারিত ধারণা থাকতে হবে।


ইউটিউব নিয়ম-কানুন ও ইউটিউব এ পলিসি সম্পর্কে ভালো ধারণা থাকতে হবে


পাশাপাশি কি কি কাজ করলে আমার চ্যানেলের ক্ষতি হতে পারে এই সম্পর্কে ভালো ধারণা থাকতে হবে


পাশাপাশি BD Youtube Community গ্রুপের নিয়ম কারণ মেনে চলতে হবে


Related Post :- SUB 4 SUB কি


উপরের চারটি কাজ যদি আপনি ভালোভাবে করতে পারেন তাহলে আপনাকে BD Youtube Community ফেসবুক গ্রুপ মডারেটর হিসাবে নিয়োগ করা হবে। পাশাপাশি ম্যাসেঞ্জারের মাধ্যমে কল করে আপনাকে প্রশ্ন করা হবে আপনাকে উত্তর দিতে হবে সরাসরি। আপনার জন্য শুভকামনা রইল আপনি চাইলে অফিসিয়াল ফেসবুক পেজ অথবা অথবা গ্রুপের মডারেটর এর সাথে কথা বলতে পারেন সব ধরনের বিষয় ভালোভাবে বুঝিয়ে দেয়া হবে।

 

BD YouTube Community ✅ ফেসবুক গ্রুপ মডারেটর কি কি দায়িত্ব আছে ও কি কি কাজ আছে তুলে ধরা হলো।

 

(১) BD YouTube Community ✅ ফেসবুক গ্রুপের মেম্বার জয়েন রিকোয়েস্টগুলো অ্যাপ্রুভ করতে হবে। পাশাপাশি লক্ষ্য রাখতে হবে এমন কোনো ফেসবুক প্রোফাইলে অ্যাপ্রুভ করা যাবেনা যে ফেসবুক প্রোফাইলের নাম অথবা প্রফাইল পিকচার কোন কোম্পানির সাথে মিলে অথবা প্রতিষ্ঠানের সাথে মিলা।

 

(২) BD YouTube Community ✅ ফেসবুক গ্রুপের পোস্টগুলো এপ্রুভ করতে হবে। সব সময় চেষ্টা করবেন যে মানুষগুলো সাহায্য উদ্দেশ্যে পোস্ট করেছে ওই পোস্টগুলো এপ্রুভ করতে। এমন কোন পোস্ট এপ্রুভ করা যাবে না যে পোষ্টের মাধ্যমে কোন মানুষ ধর্ম জাতি গোষ্ঠী কষ্ট পায়। পাশাপাশি এমন কোনো পোস্ট এপ্রুভ করা যাবে না যে পোষ্টের মাধ্যমে কোন কিছু প্রচার করা হচ্ছে বা কোন সার্ভিস সেল করা হচ্ছে। যেমন :- ইউটিউব চ্যানেল ইউটিউব ভিডিও, ফেসবুক পেজ ফেসবুক প্রোফাইল ফেসবুক গ্রুপ, ওয়েবসাইট, ইত্যাদি। পাশাপাশি এমন কোনো পোস্ট এপ্রুভ করা যাবে না যে পোস্টে কোন লিংক আছে। আশাকরি বিষয়গুলো বুঝেছেন। নিজের বিবেক বুদ্ধি ব্যবহার করে পোস্ট এপ্রুভ করবেন।

 

(৩) সব সময় চেষ্টা করবেন প্রতি সপ্তায় এমন কিছু পোস্ট শেয়ার করবেন যে পোস্ট গুলো দেখে অন্যান্য ইউটিউবার ইউটিউবিং করতে উৎসাহ পায়। যেমন :- কোন সফল ইউটিউবার এর গল্প শেয়ার করতে পারেন। পাশাপাশি ইউটিউব টিপস এন্ড ট্রিকস শেয়ার করতে পারেন। অথবা কোন ইউটিউবার কে সাহায্য করার উদ্দেশ্যে পোস্ট করতে পারি ইত্যাদি। আপনি চাইলে প্রতি সপ্তাহে একটি করে পোস্ট করতে পারেন অথবা আপনি চাইলে প্রতিদিন একটি করে পোস্ট করতে পারেন।

 

(৪) সব সময় চেষ্টা করতে হবে অন্যান্য ইউটিউবারদের কে সাহায্য করার। যদি কোন ইউটিউবার সাহায্য চেয়ে আমাদের গ্রুপে পোস্ট করে আপনি যদি সাহায্য করতে পারেন তাহলে অবশ্যই আপনি সাহায্য করবেন। পাশাপাশি অন্যান্য মডারেটরকে ও মেম্বারদের কে অন্যান্য ইউটিউবারদের কে সাহায্য করার জন্য উৎসাহ করবেন।

 

(৫) পাশাপাশি প্রতি সপ্তাহে একদিন করে ভিডিও কল অথবা অডিও কলের মাধ্যমে গ্রুপের সকল মডারেটর ও এডমিনের সাথে কথা বলতে হবে। সকল মডারেটর ও এডমিন নিজেদের ইউটিউব অভিজ্ঞতা শেয়ার করবে।

 


Copyright © 2020-2021  bdyoutubecommunity.Com