মোবাইল অডিও এডিটিং ও অডিও রেকর্ডিং টিউটোরিয়াল


মোবাইলের অডিও এডিটিং

মোবাইল অডিও এডিটিং ও অডিও রেকর্ডিং টিউটোরিয়াল

 

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন। আজকে আমরা শিখব কিভাবে খুব সহজে মোবাইলের সাহায্যে প্রফেশনাল অডিও এডিটিং ও অডিও রেকর্ডিং করা যায়। আমরা সবাই জানি একটা ভিডিও যতই ভালো হোক না কেন যদি অডিও খারাপ হয় তাহলে ভিডিওটা কে খারাপ হিসেবে ধরা হয়। এই কারণে আমি মনে করি প্রত্যেকটা ইউটিউবারের ইউটিউবের ভিডিওর জন্য প্রফেশনাল মোবাইল অডিও এডিটিং ও অডিও রেকর্ডিং শেখা প্রয়োজন। আপনি যদি ইউটিউব ভিডিওর জন্য প্রফেশনাল অডিও এডিটিং পাশাপাশি অডিও রেকর্ডিং শিখতে চান তাহলে এই আর্টিকেলটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ পড়ুন তাহলে আপনি খুব সহজেই শিখতে পারবেন। তাহলে চলুন বেশি কথা না বলে টিটোরিয়াল শুরু করা যাক।

 

আমার মতন হয়তো অনেক ইউটিউবার আছে যারা মোবাইলের সাহায্যে ইউটিউব এর সকল কাজ করে থাকে। আমাদের কাছে কম্পিউটার না থাকার কারণে আজকে আমরা শিখব কিভাবে খুব সহজে মোবাইলের সাহায্যে প্রফেশনাল অডিও এডিটিং ও অডিও রেকর্ডিং করা যায়। মোবাইল অডিও এডিটিং ও অডিও রেকর্ডিং করার জন্য আমরা ব্যবহার কোরবো WaveEditor ও RecForge II – Audio Recorder সফটওয়্যার টি। সফটওয়ারটি আপনি সম্পূর্ণ বিনামূল্যে গুগল প্লে স্টোর এর মাধ্যমে ডাউনলোড করতে পারবেন। তাহলে এখনি দেরি না করে সফটওয়্যারটি ইন্সটল করে ফেলুন। সফটওয়্যারটি সম্পর্কে বিস্তারিত বিবরণ পাশাপাশি সফটওয়্যারটি ব্যবহার করার নিয়ম নিচে দেওয়া আছে।

 

RecForge II – Audio Recorder

 

 

RecForge II – Audio Recorder সফটওয়্যারটি ব্যবহার করে আপনি খুব সহজে মোবাইলের সাহায্যে প্রফেশনাল অডিও রেকর্ড করতে পারবেন। সফটওয়্যারটি আপনাকে সব ধরনের অ্যানড্রয়েড ও আইফোন ব্যবহার করতে পারবেন। সফটওয়্যারটি টেকনিক্যাল বিবরণ ও ডাউনলোড অপশন নিচে দেওয়া আছে। RecForge II – Audio Recorder সফটওয়্যারটি কিভাবে ব্যবহার করবেন এই সম্পর্কে বিস্তারিত টিউটোরিয়াল ভিডিও নিচে দেওয়া আছে। ভিডিও সম্পর্কে আপনার মূল্যবান মতামত অবশ্যই নিচে কমেন্টে মাধ্যমে আমাদেরকে জানাবেন। আশা করি ভিডিওটি আপনার কাছে অনেক বেশী ভালো লাগবে।

 

সফটওয়্যার টি নামRecForge II – Audio Recorder
ডেভলপারের নামDje073 ডেভেলপার
মোট ডাউনলোড১,০০০,০০০+
সফটওয়্যার সাইজ১২M সাইজ
বর্তমান ভার্সন1.2.8.4g ভার্সন
লাস্ট আপডেট
২৯ ডিসেম্বর, ২০১৯
এন্ড্রয়েড ভার্সন
4.4 এবং বেশি ভার্সন

 


WaveEditor

 

 

WaveEditor সফটওয়্যারটি ব্যবহার করে আপনি খুব সহজেই মোবাইল অডিও এডিটিং করতে পারবেন প্রফেশনালভাবে। আমি মনে করি এই সফটওয়্যার টি অ্যানড্রয়েড ও আইফোন এর জন্য অডিও এডিটিং করার জন্য সবথেকে ভালো ওষুধ শোনার সফটওয়্যার। সফটওয়ারটি আপনি আপনার সব ধরনের অ্যানড্রয়েড ও আইফোন এ ব্যবহার করতে পারবেন। সফটওয়্যারটি আপনি খুব সহজেই ডাউনলোড করতে পারবেন সফটওয়্যার ডাউনলোড অপশন ও সফটওয়্যারটি বিস্তারিত বিবরণ নিচে দেওয়া আছে। WaveEditor সফটওয়্যারটি কিভাবে ব্যবহার করবেন বিস্তারিত টিউটোরিয়াল ভিডিও নিচে দেওয়া আছে। তাহলে এখনি দেরি না করে নিচের টিউটরিয়াল ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। তাহলে আপনি খুব সহজেই WaveEditor সফটওয়্যারটি ব্যবহার করার সঠিক নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

 

সফটওয়্যার টি নামWaveEditor
ডেভলপারের নামSound-Base Audio, LL ডেভেলপার
মোট ডাউনলোড১,০০০,০০০+
সফটওয়্যার সাইজ১৫M সাইজ
বর্তমান ভার্সন1.89 ভার্সন
লাস্ট আপডেট
২২ অক্টোবর, ২০২০
এন্ড্রয়েড ভার্সন
4.3 এবং বেশি ভার্সন

 

 

আশাকরি উপরে মোবাইল অডিও এডিটিং  টিউটরিয়াল ভিডিওগুলো দেখে মোবাইল ভিডিও এডিটিং ও অডিও রেকর্ডিং সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়েছেন। এখন যদি আপনার কোন প্রশ্ন থাকে অথবা কোন কিছু জানার আগ্রহ থাকে অবশ্য নিচে কমেন্ট এর মাধ্যমে আমাদেরকে জানাতে পারেন। আমরা সব সময় থেকে সব ধরনের সাহায্য করবো। পাশাপাশি মোবাইল ভিডিও এডিটিং টিউটোরিয়াল ভিডিওগুলো আপনার কাছে কীরকম লেগেছে নিচে কমেন্টে মাধ্যমে আপনার মূল্যবান মতামত আমাদেরকে শেয়ার করবেন।

 

সব সময় চেষ্টা করবেন ভালো মানের একটি মাইক্রোফোন ব্যবহার করতে অডিও রেকর্ডিং করার জন্য। পাশাপাশি এমন সময় অডিও রেকর্ড করবেন সেই সময় আপনার এলাকা অথবা আপনার বাড়ির আশেপাশে সাউন্ড অনেক কম হয়। সব থেকে বেশি ভালো হয় সকাল পাঁচটার সময় অথবা রাত্রে দশটার পরে অডিও রেকর্ড করলেন। আমি মনে করি ভাল মানের একটি মোবাইলে যদি ভালো মানে একটি মাইক্রোফোন ব্যবহার করে অডিও রেকর্ডিং করেন সব থেকে বেশি ভালো হবে।

 

প্রফেশনাল অডিও এডিটিং

 

বর্তমানে বাংলাদেশের বাজারে কম দামে অনেক ভালো ভালো মাইক্রোফোন পাওয়া যায়। সব সময় চেষ্টা করবেন আপনার বাজেট অনুসারে ভালো মানের একটি মাইক্রোফোন ক্রয় করে ব্যবহার করতে। অথবা আপনার মোবাইলের মাইক্রোফোন কোয়ালিটি যদি অনেক ভালো হয় আমি মনে করি আলাদা মাইক্রোফোন নাকি নাই ভালো। কারণ বর্তমানে অনেক ভালো ভালো মোবাইল পাওয়া যায় যে মোবাইলের মাইক্রোফোন কোয়ালিটি অনেক ভাল। যদি আপনার মোবাইলে মাইক্রোফোন কোয়ালিটি অনেক বাজে হয় তাহলে আলাদা একটি মাইক্রোফোন ক্রয় করে ব্যবহার করতে পারেন আপনার জন্য সব থেকে বেশি ভালো হবে।

 

এখনো যদি আপনার মোবাইল অডিও এডিটিং অথবা অডিও এডিটিং করতে কোন প্রকার সমস্যা হয় অবশ্যই আপনার সমস্যার কথা নিচে কমেন্ট এর মাধ্যমে আমাদের টিমকে জানাতে পারেন। সবসময় এইচডি ক্রিস্টাল ক্লিয়ার অডিও ব্যবহার করবেন। পাশাপাশি আপনার যদি ইউটিউব সম্পর্কে কোন প্রশ্ন থাকে অথবা কোন কিছু জানার থাকে অবশ্যই নিচে কমেন্টে মাধ্যমে আমাদের টিমকে প্রশ্ন করতে পারেন। BD Youtube Community টিমের মেম্বার আপাকে সব সময় সাহায্য করবেন। আপনার মূল্যবান সময় নষ্ট করে আমাদের এই ওয়েবসাইটে আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 


© 2020 bdyoutubecommunity.com
error: Content is protected !!