SUB 4 SUB কি || SUB 4 SUB করলে কি কি ক্ষতি হতে পারে


SUB 4 SUB কি

SUB 4 SUB করলে কি কি ক্ষতি হতে পারে

 

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন। আজকে আমরা বিস্তারিত আলোচনা করব SUB 4 SUB করলে কি কি লাভ হবে পাশাপাশি কি কি ক্ষতি হতে পারে। ফাইনালি ক্ষতি হলে কি কি ক্ষতি হতে পারে আপনার ইউটিউব চ্যানেলের সাথে বিস্তারিত আলোচনা হবে। আপনি যদি SUB 4 SUB করেন অথবা করার কথা চিন্তা করেন তাহলে আজকের এই আর্টিকেলটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ পড়ুন তাহলে আপনার সব প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। আজকে আমি আপনাদের যত SUB 4 SUB সম্পর্কে প্রশ্ন আছে সব প্রশ্নের উত্তর দিব তাহলে চলুন বেশি কথা না বলে শুরু করা যাক।

 

প্রথমে আলোচনা করব SUB 4 SUB বিষয়টা আসলে কি, কিভাবে করে। আমরা যখন নতুন ইউটিউব চ্যানেল শুরু করি তখন কিন্তু আমাদের চ্যানেলের সাবস্ক্রাইবার থাকেনা। তখন কিছু ইউটিউবার মিলে ফেসবুক এর মাধ্যমে অথবা অন্যান্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ছোট-বড় গ্রুপ তৈরি করে গ্রুপের মেম্বাররা নিজেদের ইউটিউব চ্যানেল নিজেরাই সাবস্ক্রাইব করে নিজেদের ভিডিও নিজেরাই দেখে এটাকে মূলত SUB 4 SUB বলে। সহজ বাংলা ভাষা যদি বলি আপনি আমার চ্যানেল সাবস্ক্রাইব করবেন আমি আপনার চ্যানেল সাবস্ক্রাইব করব আপনি আমার চ্যানেলের ভিডিও দেখবেন আপনি আমার চ্যানেলের ভিডিও দেখব এটাকে মূলত SUB 4 SUB মূলত বলে। আশা করি কিছুটা বুঝেছেন।

 

নতুন ইউটিউবারদের ইউটিউব সম্পর্কে বেশি ধারণা না থাকার কারণে বেশিরভাগ সময় দেখা যায় ভুলবশত SUB 4 SUB মতম ভয়ঙ্কর কাজটি করে থাকে। SUB 4 SUB আসলে যে কত ভয়ঙ্কর এই বিষয়টা অনেক ইউটিউবার জানেনা। সব সময় আমাদের একটা বিষয় মাথা রাখা প্রয়োজন ইউটিউব এর নিয়ম অমান্য করে কেও কখনোই সফল ইউটিউবার হতে পারবেনা। সবসময় ইউটিউব এর নিয়ম মেনে চলবেন তাহলে আপনি সফল ইউটিউবার হতে পারবেন।

 

SUB 4 SUB করলে কি কি ক্ষতি হতে পারে এই সম্পর্কে বিস্তারিত জানার জন্য নিচের ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। নিচের ভিডিওতে আমি আপনাদেরকে দেখিয়েছি SUB 4 SUB করলে কি কি লাভ হতে পারে অথবা কি কি ক্ষতি হতে পারে বিস্তারিত জানার জন্য নিচের ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। ভিডিওটি আপনার কাছে কীরকম লেগেছে অবশ্যই আপনার মূল্যবান মতামত নিচে কমেন্টে মাধ্যমে আমাদেরকে জানাবেন। আশা করি নিচের ভিডিওটি আপনার কাছে অনেক বেশী ভালো লাগবে।

 

 

SUB 4 SUB করলে কি কি ক্ষতি হবে বিস্তারিত আলোচনা

 

SUB 4 SUB যদি আপনি করেন তাহলে আপনার চ্যানেলে আপনি অনেক বড় ক্ষতি করে ফেলেছেন। আপনার চ্যানেলে কি কি ক্ষতি হতে পারে তা তুলে ধরা হলো। প্রথমত আপনার চ্যানেলকে ইউটিউব এর পক্ষ থেকে সাসপেন্ড করে দিতে পারে। অথবা আপনার চ্যানেল টি ইউটিউব এ টিমের পক্ষ থেকে ডিলিট করে দিবে।

 

আপনি যখন আপনার ইউটিউব চ্যানেলকে মনিটাইজেশনের জন্য রিভিউতে পাঠাবেন তখন আপনার এই সকল সাবস্ক্রাইবারেরগুলো অর্গানিক সাবস্ক্রাইবার না হওয়ার জন্য মনিটাইজেশন অন হবে না। তারমানে আপনার মনিটাইজেশন রিজেক্ট হয়ে যাবে। মনিটাইজেশন পাওয়ার জন্য অর্গানিক সাবস্ক্রাইবার প্রয়োজন হবে। আরেকটা বিষয় আপনাকে মাথা রাখতে হবে আপনার ইউটিউব চ্যানেলের ভিডিওগুলো কখনোই ভাইরাল হবে না। পাশাপাশি ইউটিউব এর পক্ষ থেকে আপনার ভিডিও প্রমোট করা হবে না।


Related Post :- ইউটিউব মনিটাইজেশন


ইউটিউব আপনার ভিডিওগুলো কে অর্গানিক ভাবে প্রমোট করা সম্পূর্ণরূপে বন্ধ করে দিবে। তারমানে আপনার চ্যালেনে আর কখনো অর্গানিক কোন প্রকার ভিউ আসবেনা। সহজ বাংলা ভাষায় যদি বলি আপনি আপনার চ্যালেনের বিশাল বড় ক্ষতি করে ফেলেছেন। আমি মনে করি নতুন চ্যানেলে কাজ করা ভালো হবে আপনার জন্য।

 

আপনার যদি বিশ্বাস না হয় তাহলে এখনি ইউটিউব Spam, deceptive practices, & scams policies ভালভাবে পড়ুন তাহলে আপনি বিস্তারিত জানতে পারবেন। আমি মনে করি ছোট-বড় সব ধরনের ইউটিউবারের ইউটিউব Spam, deceptive practices, & scams policies সম্পর্কে ভালো একটা ধারণা থাকা প্রয়োজন তাহলে এখনি দেরি না করে মনোযোগ দিয়ে সম্পূর্ণ পড়ুন।

 

এখনো যদি SUB 4 SUB সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকে অবশ্যই নিচে কমেন্টে মাধ্যমে আপনার টিম জানাবেন। আমাদের টিম সবসময় আপনাকে সাহায্য করবে। সব সময় একটা কথা মাথায় রাখবেন ইউটিউব এ সফলতা পাওয়ার জন্য ইউটিউব এ নিয়ম গুলো ফলো করতে হবে। ইউটিউব এ নিয়মগুলো অমান্য করে কখনও আপনি ইউটিউব এ সফলতা পাবেন না। উপরের ভিডিওটি আপনার কাছে কীরকম লেগেছে আপনার মূল্যবান মতামত অবশ্যই নিচে কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানাবেন।

 


© 2020 bdyoutubecommunity.com
error: Content is protected !!